aa815b9e-c672-4178-b7e8-85fff63829e5

স্যুট বানাতে হলে …

আপনার পোশাকীতে আভিজাত্য আনতে স্যুট এর কোন বিকল্প পাওয়া দুষ্কর। বর্তমানের ফ্যাশন ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে যে যেকোনো ফর্মাল পার্টিতে বা আনন্দোৎসবে স্যুট পড়া। এক অর্থে বলতে গেলে, Canotta Dallas Mavericks Georgia Bulldogs বর্তমানে স্যুটকে আভিজাত্যের প্রতীক হিসেবেই ধরা নেয়া হয়। তবে স্যুটের ক্ষেত্রে কিছু বিষয় রয়েছে যা মেনে না চললে পুরো ইমেজটি নষ্ট হয়ে যায়। এই বিষয়গুলোর প্রতি লক্ষ্য না রাখতে পারলে আপনি হয়ে যেতে পারেন একজন ‘ফ্যাশন ডিজাস্টার’। স্যুট তৈরির ক্ষেত্রে অবশ্যই কিছু ব্যাপারে লক্ষ্য রাখতে হবে। চলুন তবে দেখে নেয়া যাক জরুরী সেই বিষয়গুলো।

রেডিমেড স্যুট নয়, Parajumpers Homme টেইলর-মেড স্যুট

যদিও অনেক ভালো স্টাইল শপেই স্যুট রেডিমেড কিনতে পারা যায়, Andrew Luck – Stanford Cardinal তারপরেও স্যুট এভাবে রেডিমেড না কিনে বানিয়ে নেয়াটা অনেক শ্রেয়।আপনার স্যুট একদম নিজের শরীরের মাপমত বানাতে দিন। এর ফলে স্যুট একদম আপনার বডি ফিটিং মত হবে, adidas neo donna Canada Goose Expedition Parka এবং আরামদায়কও হবে। রেডিমেড স্যুট এর একটা অসুবিধার দিক হল তা আপনার শরীরে যতো সুন্দরভাবেই ফিট হোক বা মানাক না কেন আপনার শরীরের পুরোপুরি মানানসই কখনোই হবে না। তাই বাজেট ইস্যু যদি না থাকে আর খুব অল্প সময়ের নোটিশে না কিনতে হয় তাহলে রেডিমেড স্যুটের পরিবর্তে সময় নিয়ে ভালো কাপর দিয়ে ভালো করে স্যুট বানিয়ে নিন।

রঙ বেঁছে নিতে হবে বুঝেশুনে

স্যুট বানানোর ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় হল রঙ নির্বাচন। ফরমাল ওয়্যার না পার্টি জ্যাকেট কি হিসেবে কোন পরিবেশের জন্য স্যুটটি ব্যবহার করবেন এ সকল বিষয় বিবেচনায় এনে কিছু নির্দিষ্ট রঙ যা শুধুমাত্র স্যুটের viagraoverthecounter জন্যই প্রযোজ্য সেসব রঙগুলোর মধ্য থেকে রুচি ও পছন্দের সাথে মানানসই রঙ বেঁছে নিতে পারেন। গ্রে, Brandon Crawford Jersey সাদা, Air Max 2017 Dames groen নীল, অ্যাশ, Nike Air Max 2016 Goedkoop Masterpiece Gobi Bomber কালো, NIKE AIR ZOOM PEGASUS 33 গাঢ় পিত – সাধারণত এই রঙগুলোরই বিভিন্ন শেড থেকেই মানানসই স্যুটের কাপড় বেছে নিতে হবে। এবং তা বাছাই করতে হবে পার্টি এবং প্রফেশনের ক্ষেত্রে আলাদা আলাদাভাবে। তবে এ বিষয়ে লক্ষ্য রাখতে হবে যাতে স্যুটের রঙ খুব বেশি ঝলমলে বা কটকটে না হয়। একই সাথে স্যুটের কাপড়ের রংটিও আপনার শরীরের বর্ণের সঙ্গে মানানসই হতে হবে।

হাতার মাপ হতে হবে একদম সঠিক

একটি স্যুটের মাপ সঠিক কিনা তার যথার্থতা নির্ধারণ করতে পারবেন আপনার স্যুটের হাতার মাপ থেকে। হাতার মাপ বানানো স্যুটের ক্ষেত্রে খুবই ক্রিটিকাল একটি ব্যাপার। আপনার হাতের একদম সঠিক মাপ অনুযায়ী স্যুট তৈরি করতে হবে। আপনার হাতের কবজির নিচে কোন অবস্থাতেই আপনার স্যুটের হাতা যাবে না। আপনাকে অবশ্যই লক্ষ্য রাখতে হবে যে, Fjallraven Kanken Occasion canada goose constable parka স্যুটের হাতা আপনার শার্টের হাতের মাপের চাইতে একটু খাটো থাকবে; কেননা স্যুটের হাতার সঠিক মাপ হলো যে তা হাতের কবজির ওপরেই থাকবে।

সঠিক মাপ,
  • Adidas Stan Smith Uomo
  • New Balance 533 homme সুন্দর স্যুট

    ভালো কোনো পারদর্শী টেইলর এর কাছে স্যুট বানাতে দিতে হবে; যে কিনা আপনার দেহের একদম যথাযথ মাপ অনুযায়ী সঠিক আকারের স্যুট বানাতে পারবেন। অন্যথায় আপনার মজুরীর টাকা ও স্যুটের কাপড়টিই অপচয় হতে পারে। যে যে মাপগুলোর ব্যাপারে বিশেষ খেয়াল রাখতে হবে সেগুলো হল – হাতের মাপ, Maglia Scottie Pippen Lightweight Schroeder Blouson কাঁধের মাপ,সঠিক আকারের লম্বা, Nike Air Jordan 11
    বুকের মাপ ইত্যাদি। লম্বায় একটু বেশি হয়ে গেলে বা সাইজে একটু খাটো হয়ে গেলেই আপনার স্যুটটি আর পড়ার মত মানানসই থাকবেনা। স্যুটটাই যাতে নষ্ট না হয় সে ব্যাপারে সতর্ক থাকাই ভালো।

    উপযুক্ত স্যুট,

    Comments are closed.