ab29b9e7-60d2-490a-92bb-f5e1546cc970

ডার্ক চকোলেটের অত্যন্ত উপকারি ৯টি দিক

  •  Articles প্রবন্ধ
  • Comments Off on ডার্ক চকোলেটের অত্যন্ত উপকারি ৯টি দিক

স্বাদের দিক থেকে তো অবশ্যই, Nike Cortez enfants Maglia Stephen Curry Shane Vereen স্বাস্থ্য ও গুনগত মানের জন্যও সবার কাছেই চকোলেটের কদর অনেক। আর এজন্যই বিভিন্ন উপাদেয় হিসেবে, কখনও বা বিভিন্ন পানীয়ের সাথে, TEAM COURT Adidas Superstar Femme Portee আবার কখনও কখনও শুধুই খাওয়া হয়ে থাকে হরেক রকমের চকলেট। চকোলেটের যেমন রয়েছে বিভিন্ন খাদ্যপ্রয়োগ, nike air jordan 12 uomo তেমন রয়েছে বিভিন্ন প্রকার। আর তার মধ্যেই অন্যতম ও বহুল জনপ্রিয় একটি হচ্ছে ডার্ক চকোলেট। একটু তীব্র স্বাদের এই প্রকার চকলেট এ চকোলেট এর প্রধান উপকরণ কোকো থাকে পরিমানে একটু বেশীই – ৫০% থেকে ১০০% পর্যন্ত; যেখানে মিল্ক চকলেট এ থাকে মাত্র ৩০%। এই কোকোর পরিমানের অনুপাতেই স্বাদের তীব্রতার তারতম্য হয় ডার্ক চকলেট এ। স্বাদে যেমন রয়েছে বৈচিত্র্য, Soldes Louboutin

  • ROSHE ONE
  • Nike SB Blazer তেমনি গুনগত মানে ও স্বাস্থ্যমানেও রয়েছে ডার্ক চকোলেটের বহুমাত্রিকতা। বিজ্ঞানীরা এর যে প্রধান প্রধান উল্লেখযোগ্য উপকারী বৈশিষ্ট্য আবিষ্কার করেছেন, New Balance 373 femme

  • New Balance 996 Donna
  • তারই ৯ টি জেনে নিন চটপট –

    হৃদয় এর মঙ্গল

    গবেষণায় দেখা গেছে, nike kwazi homme fjällräven kånken big Air Jordan 1 প্রতি সপ্তাহে দুই থেকে তিন বার অল্প পরিমানে ডার্ক চকলেট খেলেও তা আপনার ব্লাড প্রেশার মানে রক্তচাপকে কমিয়ে নিয়ন্ত্রিত রাখতে সহযোগিতা করে। শরীরের আভ্যন্তরীণ রক্ত জমাট রোধ করে রক্তপ্রবাহ নির্মল রাখতেও ডার্ক চকলেট এর ভুমিকা আছে। যাদের রক্তচাপ কম থাকে তাদের রক্তচাপ বাড়িয়ে রক্তচাপের ভারসাম্য রাখতেও ডার্ক চকলেট এর একটি উপাদান Polyphenols কার্যকর।

    রক্তধমনী ভালো রাখতে

    রক্তধমনী শক্ত হয়ে যাওয়ার যে ভয়াবহ ও জটিল রোগ – Arteriosclerosis – তা প্রতিরোধ করতে বলিষ্ঠ ভুমিকা রাখে ডার্ক চকলেট।

    মস্তিষ্কের জন্যও উত্তম

    ডার্ক চকলেট খেলে একজন ব্যক্তির Cognitive Function এর উন্নতি ঘটে। যেহেতু মস্তিষ্ক ও হৃৎপিণ্ডের রক্তপ্রবাহের উন্নতি সাধনে ডার্ক চকলেট ভুমিকা রাখে, Nike Zoom All Court CK Colorado State Rams Jerseys ব্রেইনস্ট্রোক প্রতিরোধেও এটি কার্যকরী।

    মানসিক সুস্থতা নিশ্চিতকরণ

    ডার্ক চকলেট এ এমন কিছু কেমিক্যাল উপাদান থাকে যা Cognitive Health বা মানসিক অবস্থার উপর কল্যাণকর প্রভাব ফেলে। ডার্ক চকলেট খেলে মস্তিষ্ক থেকে Endorphins হরমোন নিঃসৃত হয়, sac a dos kanken pas cher যা একজন ব্যক্তিকে সুখী ও পুলকিত অনুভব করায়।

    LDL-LDH নিয়ন্ত্রণে

    রক্তের কোলেস্টেরল দুই প্রকার – ক্ষতিকর LDL কোলেস্টেরল আর উপকারী LDH কোলেস্টেরল। ডার্ক চকলেট দেহের জন্য ক্ষতিকর LDL কোলেস্টেরলকে দূর করে এবং একই সাথে দেহের উপকারী LDL কোলেস্টেরল ও বাড়িয়ে দিয়ে থাকে।

    ব্লাডসুগার নিয়ন্ত্রণে

    রক্তকণিকাগুলোকেও ডার্ক চকলেট পরিষ্কার রাখে, Adidas Ultra Boost Homme Nike Sweat-shirt ফলে রক্তকণিকার সুষ্ঠু সংবহন সুনিশ্চিত হয়। ডার্ক চকোলেটের Low Glycemic Index ও Flavonoids রক্তে সুগারের মাত্রা বাড়তে না দিয়ে মাত্রা নিওন্ত্রন করে।

    উচ্চ পরিমানে Antioxidant

    ডার্ক চকলেট এ অনেক পরিমানে Antioxidant থাকে। আর এই Antioxidant এ ভরপুর খাদ্যগ্রহন বিভিন্ন ধরনের ক্যান্সার ও বয়স হয়ে যাওয়ার লক্ষ্মণগুলো প্রতিরোধ করে।

    Dental Hygiene

    ডার্ক চকলেট এ Theobromine থাকে। আর এজন্যই যেখানে অন্য মিষ্টিজাতীয় খাবার দাঁত, মাড়ি ও মুখের ক্ষতি করে, asics kayano 21 donna সেখানে ডার্ক চকলেট মুখসংক্রান্ত স্বাস্থ্যের উন্নতিসাধন করে।

    ভিটামিন ও মিনারেল এ পরিপূর্ণ

    ডার্ক চকোলেট এ ব্যাপক পরিমানে পটাশিয়াম, ADIDAS TUBULAR SHADOW KNIT কপার, Adidas Original Zx Flux Homme Under Armour Ua Curry 3 ম্যাগনেসিয়াম, adidas nmd enfants free run 5 0 blu donna আয়রন এবং আরও অনেক ভিটামিন ও খনিজ পদার্থ বিদ্যমান। আর এই উপাদানগুলো স্ট্রোক ও হৃতরোগ, FREE RN টাইপ 2 ডায়াবেটিস,

    Comments are closed.