01a3166e-4b13-4efe-9531-7574348ee9ce

কম্পিউটারের মনিটরের যত্নে ৭টি কার্যকরী টিপস

  •  Articles প্রবন্ধ
  • Comments Off on কম্পিউটারের মনিটরের যত্নে ৭টি কার্যকরী টিপস

তথ্যপ্রযুক্তির এই যুগে কম্পিউটার আমাদের সবার জীবনের অবিচ্ছেদ্য অংশ। শিক্ষাঙ্গন থেকে অফিস যেখানেই যাবেন দেখবেন খুবই গুরুত্বপূর্ণ কাজে ব্যবহৃত হচ্ছে কম্পিউটার।যদিও যুগের বিবর্তনে এখন চলছে ল্যাপটপ ও ট্যাবলেট কম্পিউটার, Womens Air Jordan 13 Donne Scarpe Air Jordan 14 কিন্তু অধিকাংশ ক্ষেত্রেই দেখবেন প্রতিষ্ঠানগুলোতে বা বাসায় ব্যবহার করার জন্য এখনও ডেস্কটপ কম্পিউটার খুব জনপ্রিয়। ডেস্কটপ কম্পিউটারের যতগুলো কম্পোনেন্ট রয়েছে তার মধ্যে সবথেকে লক্ষণীয় হল এর মনিটর। আপনি কম্পিউটারে কি কাজ করছেন তার সবকিছুই পরিলক্ষিত হয় এই মনিটরে। আর এই গুরুত্বপূর্ণ অংশটির যদি সঠিকভাবে পরিচর্যা না করা হয় তাহলে কিন্তু মনিটরটি খুব দ্রুত নষ্ট হয়ে যেতে পারে। ডেস্কটপের মনিটরের স্ক্রিনে “ব্যাড প্যাচেস” (Bad Patches) পরে নষ্ট হয়ে যাওয়াটা খুবই কমন একটি ব্যাপার। তবে মনিটর ব্যবহারের ক্ষেত্রে যদি একটু যত্নশীল হওয়া যায় তাহলে একটি মনিটর অনেক দিন ব্যবহার করা যায়। আপনাকে জানিয়ে দিচ্ছি মনিটরের সঠিকভাবে পরিচর্যার কয়েকটি উপায় যাতে আপনার মনিটরটি অনেকদিন ভালো সার্ভিস দেয় :

  • আমরা অনেকেই কম্পিউটার ব্যবহার করার সময় খাওয়া-দাওয়া করে থাকি। এটা আসলে খুবই বাজে একটি অভ্যস, Canotte nba swingman Parajumpers Homme Windbreaker IKE কেননা যদি দুর্ঘটনা বশতঃ পানীয় বা খাবার মনিটর স্ক্রিনে পরে তাহলে তা স্ক্রিনের জন্য সমস্যা করতে পারে। গরম খাবার বা পানীয় স্ক্রিনের ভিতরে ঢুকে গেলে মনিটর নষ্ট হয়ে যেতে পারে।
  • এলইডি বা এলসিডি যে মনিটরই হোক না কেন,
  • Femmes Air Jordan 6
  • Nike Air Max 120 ডেস্কটপের মনিটরের পর্দা সাধারণত প্লাস্টিক দিয়ে তৈরি হয়। কোন ভাবেই আপনার মনিটরের নিকট ধারালো বা ছুঁচালো কোন বস্তু রাখবেন না, nike air max TENNIS CLASSIC ULTRA FLYKNIT কারন এই ধরনের সামান্য খোঁচা বা আঁচড়েই আপনার মনিটরের একটি বড় ক্ষতি হয়ে যেতে পারে।

  • সাধারণত সকল ধরনের ইলেকট্রিক জিনিসেই ম্যাগনেট থাকে, Nike Air Yeezy Mens Washington Huskies Jerseys মনিটরেও রয়েছে চুম্বক। আর এ কারনেই, Nike Free Run Homme adidas Messi homme কম্পিউটারের মনিটর, NIKE AIR ZOOM ELITE 9 কম্পিউটার ও সকল ধরনের ইলেক্ট্রনিক্স এর কাছাকাছি ম্যাগনেট রাখা যাবে না; আর না হলে চুম্বক মনিটর বা ইলেক্ট্রনিক্স যন্ত্র নষ্ট করে দিতে পারে।
  • ময়লা পরলে বা ধুলোবালি জমলে মনিটর পরিষ্কার করতে হবে। মনিটর পরিষ্কার করার ক্ষেত্রে সাধারণত নরম কাপড় বা সুতির গামছা ব্যবহার করা ভালো। নরম টিস্যু বা কাগজ ও এ ক্ষেত্রে খুব কার্যকরী।
  • মনিটর এর পরিচর্যায় অর্থাৎ পরিষ্কার করার সময় কোনভাবেই ভেজা কাগজ বা স্যাঁতস্যাঁতে কাপড় ব্যবহার করা জাবেনা। লিকুইড ক্লিনারস তো একদমই ব্যবহার করবেন না মনিটর পরিষ্কার করতে।
  • কিছুদিন আগেও চল ছিল সিআরটি মনিটরের, Asics Gel Lyte 5 Scarpe Air Force 180 Mid এখনতো সবাই ফ্ল্যাট স্ক্রিন মনিটর ব্যবহার করে। কিন্তু সিআরটি মনিটর যারা এখনও ব্যবহার করেন তারা জেনে থাকবেন সিআরটি মনিটরের স্ক্রিন কাঁচের হয়ে থাকে। এই কাঁচের স্ক্রিন রেশম, nike air max 2017 dames Nike Air Max Thea Femme Noir ভেলভেট বা ভেজা কাপড় দিয়ে পরিষ্কার করা যাবেনা। নরম সুতি কাপড় ব্যবহার করুন।
  • মনিটরের ব্রাইটনেস ও কন্ট্রাস্ট ঠিকভাবে সেট করতে হবে। মনিটরের আলো যদি অতিরিক্ত বাড়ানো থাকে বা খুব বেশী কমানো থাকে তাহলে generic cialis তা চোখের দৃষ্টিশক্তির ক্ষতিতো করেই,

Comments are closed.